30 October 2020

এবার সোনার দাম বাড়ল ২৩৩২ টাকা

  • চ্যানেল১৯.নিউজ
  • আপডেট: Thursday, October 15, 2020
  • 37 বার

ফের বাড়ছে সোনার দাম। আগামীকাল থেকে ভরিপ্রতি বাড়ছে দুই হাজার ৩৩২ টাকা।

আজ বুধবার পর্যন্ত ভরিপ্রতি সোনার দাম ছিল ৭৪ হাজার আট টাকা। কিন্তু আগামীকাল থেকে ভালো মানের ২২ ক্যারেট সোনার গহনার দাম মজুরি ও ভ্যাট ছাড়াই ভরিতে দিতে হবে ৭৬ হাজার ৩৪০ টাকা।

আজ বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্য যুদ্ধ ও যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ইউএস ডলারের নিম্নমুখী ভাব, তেলের দর পতন ও নানাবিধ জটিল অর্থনৈতিক সমীকরণের মাঝেও চলতি বছরে মোট চার দফায় সোনার মূল্য কমানো হলেও বর্তমানে আন্তর্জাতিক ও দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার মূল্য বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক আগামীকাল বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে সোনা ও রুপার নতুন দাম নির্ধারণ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন দাম অনুসারে ২১ ক্যারেট সোনার দাম হবে ৭৩ হাজার ১৯১ টাকা, যা বুধবার পর্যন্ত ছিল ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেট সোনার নতুন দাম ৬৪ হাজার ৪৪৩ টাকা ভরি, যা বুধবার পর্যন্ত ছিল ৬২ হাজার ১১১ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৫৪ হাজার ১২১ টাকা, বুধবার পর্যন্ত ছিল ৫১ হাজার ৭৮৯ টাকা।

তবে সোনার দাম বাড়ানো হলেও সব ধরনের রুপার দাম অপরিবর্তীত থাকবে বলে জানানো হয়েছে। বলা হয়েছে, ২২ ক্যারেট প্রতি ভরি রুপার অলংকারের দাম পড়বে এক হাজার ৫১৬ টাকা। ২১ ও ১৮ ক্যারেটের প্রতি ভরি রুপার অলংকার কিনতে লাগবে যথাক্রমে এক হাজার ৪৩৪ ও এক হাজার ২২৪ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার অলংকার আগের মতোই ৯৩৩ টাকা ভরি।

All Right Reserved by © 2017-2020 | Privacy Policy