04 December 2020

জামিন পেলেন নির্মাতা দেবাশীষ বিশ্বাস

  • চ্যানেল১৯.নিউজ
  • আপডেট: Wednesday, October 28, 2020
  • 49 বার

শর্ত সাপেক্ষে জামিন পেলেন নন্দিত নির্মাতা দেবাশীষ বিশ্বাস। ২০১৭ সালে করা প্রতারণার মামলায় আজ বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন আদালত। পরে বাদীর আইনজীবী খন্দকার মুহিবুল হাসান আপেলের জিম্মায় শর্ত সাপেক্ষে তার জামিন মঞ্জুর করেন আদালত।

আদালত সূত্র জানায়, দেবাশীষ বিশ্বাসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিলো। পরে বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান নূর। এর কিছুক্ষণ পর আইনজীবী খন্দকার মুহিবুল হাসান আপেলের মাধ্যমে চুক্তি অনুযায়ী নেয়া টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতিতে পুনরায় জামিন আবেদন করেন দেবাশীষ। সেই শর্তে তার জামিন মঞ্জুর করেছেন আদালত।

মামলার বিবরণীতে বলা হয়েছে, সিএনটিভি ইউটিউব চ্যানেলের মালিক লিটন সরকার ইমন নামে এক ব্যক্তি দেবাশীষ বিশ্বাসের মা গায়ত্রী বিশ্বাস প্রযোজিত চারটি বাংলা চলচ্চিত্র— ‘মায়ের মর্যাদা’, ‘শুভ বিবাহ’, ‘অপেক্ষা’ ও ‘অজান্তে’ ইউটিউব চ্যানেলে প্রচার করতে ৬০ বছরের জন্য ১ লাখ ৪০ হাজার টাকায় ২০১৯ সালের ৩০ জুলাই বাণিজ্যিক শর্তে কিনে নেন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, এই চার চলচ্চিত্র আসামিরা তার আগেই ২০১৭ সালে অন্য দুজন ব্যক্তির কাছে বিক্রি করে দেন। যার কারণে ইউটিউব চ্যানেল কর্তৃপক্ষ ছবিগুলো আপলোড করার পর লিটন সরকার ইমনের চ্যানেল বন্ধ করে দেয়।

এর পরই ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর লিটন সরকার ইমন বাদী হয়ে দেবাশীষ বিশ্বাস ও তার মায়ের নামে সিএমএম আদালতে প্রতারণার মামলা করেন। এ মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর রূপনগর থানার পরিদর্শক (অপারেশন) মো. মোকাম্মেল হোসেন তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন।

আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে ২০১৯ সালের ৫ ডিসেম্বর আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করেন। আসামিরা হাজির না হওয়ায় চলতি বছর ২১ অক্টোবর বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

All Right Reserved by © 2017-2020 | Privacy Policy