টাঙ্গাইলে বিলে নৌকা ডুবে পাঁচ জন নিহত

76

টাঙ্গাইলের বাসাইলে গিলাবাড়ী এলাকার একটি বিলে নৌকা ডুবে পাঁচ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আর কেউ নিখোঁজ আছে কি না সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

শুক্রবার (৩১ জুলাই) বিকেলে উপজেলার কাউলজানী ইউনিয়নের গিলাবাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। বাসাইল ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ম্যান শফিকুল ইসলাম এ তথ‌্য নিশ্চিত করেন।



নিহতরা হলেন- উপজেলার গিলাবাড়ী গ্রামের নৌকার মাঝি তাইজ উদ্দিন (৫০), একই এলাকার মিঞ্জু মিয়ার স্ত্রী জমেলা বেগম (৬০) ও তার ছেলে হামিদুর রহমান রনো (৩৫), একই এলাকার আতা মিয়ার ছেলের বউ (৩২) ও সখীপুর উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম (২৫)।



স্থানীয় ইউপি সদস্য রুবেল মিয়া ঘটনার সতত্যা নিশ্চিত করে বলেন, ‘বন্যার পানি উঠে সড়কে যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় তারা নৌকায় করে দাঁড়িয়াপুর থেকে গিলাবাড়ীতে যাচ্ছিলো। নৌকাটি গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছালে বিলের মধ্যে থাকা বিদ্যুতের তারের সঙ্গে নৌকার মাঝির স্পর্শ লাগে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মাঝি। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়লে তাদের নড়াচড়ায় নৌকাটি ডুবে যায়। পরে ঘটনাস্থল থেকে পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও কেউ নিখোঁজ রয়েছে সেটি বলা যাচ্ছে না।’



বাসাইল ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ম্যান শফিকুল ইসলাম বলেন, ‘ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থলে ডুবুরি পাঠানো হয়েছে। পরে বিস্তারিত জানানো যাবে।’