28 November 2020

মডেলের ‘নগ্ন’ ছবিতে লাইক, বিতর্কে পোপ ফ্রান্সিস

  • চ্যানেল১৯.নিউজ
  • আপডেট: Sunday, November 22, 2020
  • 35 বার

নিজের উদারপন্থী মানসিকতার জন্য বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় পোপ ফ্রান্সিস। তার ছকভাঙা মানসিকতার জন্য বরাবরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল তিনি। তবে এবার ভাইরাল হলেন নেতিবাচক কারণে!

সম্প্রতি ব্রাজিলিয়ান মডেল নাতালিয়া গারিবোত্তো তার ইনস্টাগ্রামে একটি হট ছবি আপলোড করেন। ভক্তদের পাশাপাশি সেই ছবিতে লাইক দেন পোপ ফ্রান্সিসও!

নেটদুনিয়ায় কিছু পৌঁছল তো সে অমর… ইন্টারনেট থেকে যতই যা মুছে ফেলা হোক, ঠিক কোনও না কোনওভাবে রয়ে যাবে! লাভ হলো না পোপেরও। তার লাইকের ছবিও ঠিকই রয়ে গেলে। ডিজলাইক দিয়েও লাভ হলো না!

ছবিতে দেখা যায়, রীতিমত ‘বড়দের পোশাক’ পড়ে ঝলমলাচ্ছেন নাতালিয়া! স্কার্ট-টি যা পড়েছেন, তা না পরারই সামিল! আর সেই ছবিই নাকি মনে ধরেছে পোপের।

মডেলের দাবি, পোপের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘Franciscus’ থেকে ছবিটি লাইক করা হয়েছে। কিন্তু নেটদুনিয়া আলোচনায় মুখর হতেই ‘লাইক’টি সরিয়ে নেওয়া হয়।

নাতালিয়ার দাবিকে সমর্থন জানিয়ে একটি টুইট করে Barstool Sports। সেখানে তারা একটি ভিডিও প্রকাশ করে , যেখানে দেখা গিয়েছে নাতালিয়ার ওই ছবি যারা যারা পছন্দ করেছেন, তাদের মধ্যে পোপের ইনস্টাগ্রাম প্রোফাইলের নামও রয়েছে।

পোপের এহেন কীর্তি নিয়ে নানা মুণির নানা মত! নেটিজেনদের কেউ বিষয়টিকে হালকা ছলে দেখছেন, কেউ বা ভারি মজা পেয়েছেন। কেউ বা বলছেন এহেন কাজ কি পোপের শোভা পায়? কারও বা মত, আহা, একটু ‘লাইক’-ই তো করেছেন।

ভ্যাটিকান প্রেস অফিসের সঙ্গে ঘনিষ্ঠ এক ব্যক্তির সূত্রে সিএনএ জানিয়েছে, ছবিতে কিভাবে লাইক দেয়ার ঘটনাটি ঘটেছে তা অনুসন্ধানে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

ভ্যাটিকানের মুখপাত্র ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানকে জানান, লাইক দেয়ার বিষয়টি আমরা চাইলেই এড়িয়ে যেতে পারতাম। কিন্তু এটা কিভাবে হলো তার ব্যাখ্যা জানা আমাদের দরকার। এ কারণে তদন্ত শুরু করা হয়েছে।

সামাজিকমাধ্যমে পোপের বহু অনুসারী রয়েছে। ইন্সটাগ্রামে ৭৪ লাখ এবং টুইটারে ১ কোটি ১৮ লাখ ৮০ হাজার অনুসারী।

All Right Reserved by © 2017-2020 | Privacy Policy