মদ না পেয়ে স্যানিটাইজার পান, মৃত্যু ৯ জনের

44

লকডাউনে বন্ধ মদের দোকান। কিন্তু মদসেবীদের তো আর তর সইছে না। তাই অ্যালকোহল মেশানো স্যানিটাইজারই গলায় ঢেলেছিলেন। এতেই বেঘোরে প্রাণ গেল ৯ জনের। এ ঘটনা ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশে।

ভারতের সর্বত্র আনলক পর্ব শুরু হয়ে গেলেও, করোনার প্রকোপ ঠেকাতে অন্ধ্রপ্রদেশে গত ১৮ জুলাই থেকে ফের ১৪ দিনের লকডাউন শুরু হয়।



রাজ্য পুলিশ জানিয়েছে, লকডাউনের জেরে কুরিছেদু ও সংলগ্ন এলাকায় সমস্ত দোকানপাট বন্ধ ছিল। বন্ধ ছিল মদের দোকানও। তাই বৃহস্পতিবার রাতে স্যানিটাইজার দিয়ে কাজ চালাতে যান ওই ৯ জন। তাতেই বিপত্তি ঘটে। মৃতদের মধ্যে ২৫ বছরের তরুণ থেকে ৬৫ বছরের বৃদ্ধও রয়েছেন। আবার এদের মধ্যে তিন জন ভিক্ষুক।



একসঙ্গে বসে স্যানিটাইজার পান করার পর সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় এক জনের। হাসপাতালে মৃত্যু হয় আরও এক জনের। সাত জনের মধ্যে এক জন মদের সঙ্গে স্যানিটাইজার মিশিয়ে পান করেছিলেন। বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে যেতে যেতে পথেই মৃত্যু হয় তার। শুক্রবার সকালে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় আরও ছয় জনকে। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাদের।



কুরিছেদুর পুলিশ সুপার সিদ্ধার্থ কৌশল এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। স্যানিটাইজার পান করে আর কেউ হাসপাতালে রয়েছেন কি না, তার খোঁজ চলছে।