18 September 2020

যেভাবে ইউটিউবে বিজ্ঞাপনহীন ভিডিও দেখবেন!

  • চ্যানেল১৯.নিউজ
  • আপডেট: Friday, August 14, 2020
  • 4 বার

গুরুত্বপূর্ণ মুডে আছেন, চোখ সরছে না ইউটিউবের ভিডিও থেকে, কিন্তু হঠাৎই হাজির বিজ্ঞাপন। বিরক্ত লাগলেও উপায় নেই। পরবর্তী অংশ দেয়ার জন্য বিজ্ঞাপন শেষ হাওয়া পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

তবে এই অবস্থা থেকে নিজেই মুক্ত হতে পারেন। গ্রহকদের কথা চিন্তা করে আজকাল ব্রাউজারগুলোতে বিনা বিজ্ঞাপনে ওয়েবসাইট দেখার ফিচারে জোর দেওয়া হচ্ছে। অর্থাৎ ব্রাউজার থেকে কেউ কোনো সাইটে ঢুকলে সেখানে থাকা অ্যাডসেন্সের মতো থার্ড পার্টির বিজ্ঞাপন প্রদর্শন হবে না।



এজন্য ব্রাউজার সেটিংস থেকে বিজ্ঞাপনগুলোকে ব্লক করে রাখা যায়। তবে সেগুলো একটু কঠিন হলেও খুব সহজ ইউটিউবের ভিডিওর বিজ্ঞাপন বন্ধ রাখা!



রেডিটরে একজন এক্সপার্ট ইউটিউবে বিজ্ঞাপনবিহীন ভিডিও দেখা নিয়ে পোস্ট করতেই কয়েকটি টেক সাইটে খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করে। ওই এক্সপার্টের দাবি, ব্রাউজারের ইনকগনিটো মোডে গিয়ে ইউটিউব দেখলে এ সুবিধা পাওয়া যাবে।



তবে এর জন্য ইউটিউব ভিডিও লিংকের ডটকমের পরে ও স্ল্যাশের (/) আগে একটি বাড়তি ডট (.) জুড়ে দিতে হবে।অর্থাৎ ইউটিউব ভিডিওর লিংক যদি youtube.com/xyz হয় তাহলে ব্রাউজারে ডট কমের পর এভাবে একটি বাড়তি ডট দিতে হবে youtube.com./xyz



আর কেউ যদি কোনো ট্রিক ছাড়াই স্বাভাবিক নিয়মে বা প্রচলিত উপায়ে বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখতে চান, তাহলে খরচা করে ইউটিউব প্রিমিয়ারে সাবস্ক্রাইব করতে হবে।

All Right Reserved by © 2017-2020 | Privacy Policy |