শ্রীলঙ্কা সফর চূড়ান্ত হলে দলীয় অনুশীলন শুরু হবে: বাশার

82

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে প্রাথমিক কাজটা সেরে ফেলেছে বিসিবি। নান্নু-বাশারের নির্বাচক কমিটি ইতোমধ্যে তৈরি করে রেখেছে ক্রিকেটারদের প্রাথমিক স্কোয়াড। জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। আর সূচি চূড়ান্ত হলেই কেবল ক্রিকেটারদের দলগত অনুশীলনে ফেরানো হবে বলে ইঙ্গিত দেন বাশার।

শ্রীলঙ্কা সিরিজ, দেশের ক্রিকেটাঙ্গনের এখন টক অব দ্য টাউন। এ নিয়ে দুই দেশের বোর্ডের মধ্যে কথাবার্তা এগিয়েছে বহুদূর। ইতিবাচক সিদ্ধান্ত আসার ইঙ্গিত চলতি সপ্তাহেই। তাইতো প্রাথমিক কাজটা সেরে রেখেছেন নির্বাচকরা। গুঞ্জন টেস্ট ম্যাচের পাশাপাশি খেলা হতে পারে রঙিন পোষাকেও৷ তাইতো তৈরি আছে দুই ধরনের দলই৷ ইতোমধ্যে খসড়া তালিকা চূড়ান্ত করেছেন নান্নু-বাশারের নির্বাচক প্যানেল।



বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘যার যার জায়গা থেকে খেলোয়াড়রা স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করেছে। এটা ইতিবাচক বিষয়। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটা নির্ধারণ হলে সবাই মিলে অনুশীলন শুরু হবে। কিন্তু সেটা কিভাবে করা হবে সেটি নিয়ে আলোচনা চলছে।’



ক্রিকেটারদের ঐচ্ছিক অনুশীলন শেষে অনেকেই দাবি করেছেন দলগত অনুশীলনের। মুশফিক-মিঠুনদের চাওয়ার সঙ্গে একমত বাশারও৷ তবে সে জন্য আগে শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত হওয়া প্রয়োজন বলেই মত তার।



তিনি আরো বলেন, ‘এশিয়া কাপ, টি টোয়েন্টি স্থগিত হয়ে গেছে। শ্রীলঙ্কা সিরিজটা আশা জাগাচ্ছে। এই সিরিজকে ঘিরেই খসড়া পরিকল্পনা করে রেখেছি। সফর চূড়ান্ত হলে বাকি বিষয়গুলো ঠিক করা হবে।’



সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সফরের পাশাপাশি স্থগিত হওয়া আয়ারল্যান্ড সফর নিয়েও ইতিবাচক বোর্ড।

নিউজ সম্পর্কে মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে